বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ,২০২১

Bangla Version
  
SHARE

শনিবার, ০২ জানুয়ারী, ২০২১, ০৬:৩২:১২

বাংলাদেশের স্মার্টফোন বাজারে আসছে রেনো সিরিজের নতুন ফোন

বাংলাদেশের স্মার্টফোন বাজারে আসছে রেনো সিরিজের নতুন ফোন

ঢাকা : গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো স্মার্টফোন জগতে অগ্রণী ভূমিকা রেখে আসছে। ব্র্যান্ডটি তাদের সাম্প্রতিক স্মার্টফোনগুলোতে ক্রমাগত উন্নতিসাধন করছে।

ফ্যানদের স্মার্টফোন ফটোগ্রাফির অভিজ্ঞতাকে আরো সমুন্নত করতে অপো তাদের রেনো সিরিজ নিয়ে এসে ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। এরই ধারাবাহিকতায় ২০২১ এর জানুয়ারিতে অপো উন্মোচন করতে যাচ্ছে রেনো সিরিজের নতুন ফোন।

তরুণ প্রজন্মের স্মার্টফোন ফটোগ্রাফির অভিজ্ঞতাকে সমৃদ্ধ করার লক্ষ্যে ২০১৯ এর মাঝামাঝি সময়ে অপো প্রথম রেনো ফোন বাজারে আনে। তারপর থেকে ব্র্যান্ডটি এ সিরিজের বেশ কয়েকটি ফোন নিয়ে আসে এবং প্রতিটি ফোনেই উন্নতিসাধন করে।

এ সিরিজের ফোনগুলো তরুণ প্রজন্মের লাইফস্টাইলের সাথে সামঞ্জস্য রেখে নিয়ে আসা হয়েছে, যেনো উন্নত প্রযুক্তির সাথে নিজেদের সৃজনশীলতাকে সবার সামনে তুলে ধরার পাশাপাশি প্রিয়জনদের সাথেও সহজে যোগাযোগ রাখতে পারে।

উন্নত ক্যামেরা অ্যালগরিদম, অনন্য ডিজাইন, শক্তিশালী প্রসেসরের সাথে গ্রাউন্ড ব্রেকিং এআই মিক্সড পোর্ট্রেট ক্যামেরার সাথে নতুন অপো রেনো ব্যবহারকারীদের স্মার্টফোন অভিজ্ঞতায় চমক আনবে। ফোনটির অসাধারণ ক্যামেরা সেটআপ তরুণ স্মার্টফোন ক্যামেরা উৎসাহীদের দিবে বহুমুখীতা।

অপো এই ফোনে ফুল ডাইমেনশন ফিউশন (এফডিএফ) পোর্ট্রেট ভিডিও সিস্টেম নিয়ে আসছে। এটি এমন একটি ইমেজিং সিস্টেম যা বিশেষ পোর্ট্রেট ভিডিও ইফেক্টের জন্য ডিজাইন করা হয়েছে। প্রতিটি চমকপ্রদ লেন্সের মেলবন্ধনে বিভিন্ন মোডে নিখুঁতভাবে, চমৎকার ডিটেইলসে পোর্ট্রেট ধারণ করা যাবে।

অপো রেনো সিরিজের এই নতুন ফোনের এআই খাতে আশ্চর্যজনক উন্নতি নিয়ে আসছে। সামগ্রিক শক্তিশালী কর্মক্ষমতার জন্য এর কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেটের ব্যবহার করা হয়েছে। ফোনের প্রতিটি ফিচার তরুণদের জীবনধারাকে আরো সহজ করবে।

একটি ইউজার-লেড ব্র্যান্ড হিসেবে অপো বরবরই তাদের স্মার্টফোন এবং পরিধানযোগ্য ও শ্রবণযোগ্য আইওটি পণ্যে নতুন উদ্ভাবনী প্রযুক্তি নিয়ে আসছে। উন্নত স্মার্টফোনের সাথে এই আইওটি পণ্যসমূহ তরুণদের জীবন সহজ করতে একটি নিখুঁত স্মার্ট ইকোসিস্টেম তৈরি করছে।

অপো: বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড অপো এর ক্রেতাদের শিল্প ও উদ্ভাবনী প্রযুক্তির মিশেলে তৈরি পণ্য সরবরাহের জন্যে একটি নিবেদিত প্রতিষ্ঠান। তারুণ্য, নতুন ট্রেন্ড/প্রবণতা সৃষ্টি আর সৌন্দর্যের প্রতীক একটি ব্র্যান্ড হিসেবে ডিজিটাল জীবনযাত্রার আরো অসাধারন অভিজ্ঞতা নিশ্চিত করতে অপো বরাবরই তার গ্রাহকদের জন্যে নিয়ে আসে সর্বোত্তম সেবা দিতে সক্ষম ইন্টারনেট অপটিমাইজড প্রোডাক্ট।

এই ব্র্যান্ডের হাত ধরেই সূচনা হয় ‘সেলফি বিউটিফিকেশন’ এর এক নতুন যুগ। স্মার্টফোন জগতে নিজেদের এক ভিন্ন ভাবমূর্তি প্রতিষ্ঠায় ‘অপো’ নিয়ে এসেছে ‘মোটোরাইজড রোটেটিং’ ক্যামেরা, আল্ট্রা এইচডি ফিচার, ৫এক্স ডুয়াল ক্যামেরা জুম প্রযুক্তি। ২০১৬ সালে ‘অপো’র সেলফি-বিশেষজ্ঞ খ্যাত ‘এফ’ সিরিজ বাজারে আসার পরপরই স্মার্টফোন জগতে সেলফি তোলার প্রবণতা সৃষ্টিতে অগ্রগ্রামী ভূমিকা রাখে অপো।

২০১৭ সালে আইডিসি এর র‍্যাংকিং অনুসারে অপো বিশ্বের চতুর্থ সেরা স্মার্টফোণ ব্র্যান্ড হিসেবে নির্বাচিত হয়। বর্তমানে ৪০টি দেশে ২০ কোটির অধিক গ্রাহক আর ৪,০০,০০০ এর অধিক স্টোর আর বিশ্বজুড়ে ৪টি রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট সেন্টারের মিশেলে বিশ্বজুড়েই তরুণদেরকে স্মার্টফোন ফটোগ্রাফিতে সর্বোৎকৃষ্ট অভিজ্ঞতা দিয়ে চলেছে অপো।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?