রবিবার, ০৯ মে ,২০২১

Bangla Version
  
SHARE

সোমবার, ০৩ মে, ২০২১, ১০:৫৬:২০

৭ অতিরিক্ত সচিবকে বদলির আদেশ জারি

৭ অতিরিক্ত সচিবকে বদলির আদেশ জারি

ঢাকা: জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ৭ অতিরিক্ত সচিবকে বদলির আদেশ জারি করা হয়েছে। মুদ্রণ ও প্রকাশনা অধিদফতরের পরিচালক (অতিরিক্ত সচিব) মো. এনামুল কাদের খানকে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। অন্যদিকে সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক হয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহ মোহাম্মদ ইমদাদুল হক।

সোমবার (৩ মে) এ নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ইমদাদুল হককে গ্রেড-১ পদে পদোন্নতি পর এই পদের জন্য আরেকটি আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

অপরদিকে সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ফরিদ আহমদকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিয়োগ দেয়া হয়েছে। গত ২২ এপ্রিল ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সিইও এবিএম আমিন উল্লাহ নুরী রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান নিয়োগ পান।

এছাড়া ঢাকা ওয়াসার ডিএমডি (অতিরিক্ত সচিব) মো. মাহমুদ হোসেনকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব, পাট অধিদফতরের মহাপরিচালক হোসেন আলী খন্দকারকে স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব করা হয়েছে।

একই সঙ্গে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. হেমায়েত হোসেনকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং খাদ্য মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব অনিমা রানী নাথকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?