সোমবার, ২১ জুন ,২০২১

Bangla Version
  
SHARE

বুধবার, ০২ জুন, ২০২১, ১১:৪০:৫৪

সিনিয়র সচিব হলেন আখতার হোসেন

সিনিয়র সচিব হলেন আখতার হোসেন

অনলাইন ডেস্ক: সিনিয়র সচিব হলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আখতার হোসেন। বুধবার (০২ জুন) মো. আখতার হোসেনকে সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সিনিয়র সচিব করার পর তাকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে।

সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি প্রদান করায় মো. আখতার হোসেন প্রধানমন্ত্রী এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি সকলের সহযোগিতা কামনা করে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের সহায়ক শক্তি হয়ে প্রধানমন্ত্রী ঘোষিত উন্নত সমৃদ্ধ আধুনিক আলোকিত বাংলাদেশ নির্মাণের সিপাহসালার হিসেবে নিরবিচ্ছিন্ন কাজ করতে চাই। আমি সকলের দোয়া কামনা করছি।

২০১৯ সালের ১৬ সেপ্টেম্বর মো. আখতার হোসেনকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে সচিব হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এ পদে যোগ দেওয়ার আগে তিনি গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ছিলেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে সচিব হিসেবে দায়িত্ব গ্রহণ করে প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপির সার্বিক দিক নির্দেশনায় তিনি দেশের যুব ও ক্রীড়ার উন্নয়নে নিরলস কাজ করে চলেছেন।

২০১২ সালের ৯ জানুয়ারি সরকার প্রশাসনে প্রথমবারের মতো সিনিয়র সচিব নামে পদ চালু করে।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?