রবিবার, ০১ আগস্ট ,২০২১

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৮ জুলাই, ২০২১, ১২:২৩:৩৬

২ অতিরিক্ত ও ৫ যুগ্মসচিবকে বদলি

২ অতিরিক্ত ও ৫ যুগ্মসচিবকে বদলি

অনলাইন ডেস্ক: প্রশাসনে দুজন অতিরিক্ত সচিব এবং পাঁচ যুগ্মসচিবকে বদলি করা হয়েছে। বুধবার (৭ জুলাই) এই রদবদল এনে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, আমার বাড়ি আমার খামার প্রকল্পের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) আকবর হোসেনকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সংযুক্তি দেয়া হয়েছে।

মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) রণজিত কুমার দাসকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব করা হয়েছে। তিনি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলির আদেশাধীন দিয়েছিলেন।

আরেক আদেশে বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের সদস্য (যুগ্মসচিব) মো. হাবিবুর রহমানকে প্রতিযোগিতা কমিশনের সচিব, সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদফতরের পরিচালক (যুগ্মসচিব) মো. আশরাফুল ইসলামকে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের পরিচালক করা হয়েছে।

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে সংযুক্ত যুগ্মসচিব মো. ইকবাল হোসেনকে উপকূলীয় জনগোষ্ঠীর, বিশেষত নারীদের জলবায়ু পরিবর্তনজনিত লবণাক্ততা মোকাবিলায় অভিযোজন সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্পের জাতীয় প্রকল্প পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

এছাড়া, মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের (স্পারসো) সদস্য (যুগ্মসচিব) মো. মিজানুর রহমান বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সদস্য এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে সংযুক্ত যুগ্মসচিব এম মাহমুদ আলী স্পারসোর সদস্য হয়েছেন।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?