বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ,২০২০

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০, ১১:৫০:৫১

রাজশাহী মহানগর পুলিশের ৪২ জনকে বদলি

রাজশাহী মহানগর পুলিশের ৪২ জনকে বদলি

রাজশাহী : রাজশাহী মহানগর পুলিশের চারজন সহকারী কমিশনার (এসি), ৫ জন এসআই, ৬ জন এএসআই এবং কনস্টেবলসহ মোট ৪২ জনকে বদলি করা হয়েছে।

বদলি হওয়া অধিকাংশই আরএমপির ডিবিতে কর্মরত বলে জানা গেছে। তবে এই বদলি নিয়মিত কার্যক্রমের অংশ বলে জানিয়েছেন আরএমপির মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) গোলাম রুহুল কুদ্দুশ। মঙ্গলবার বিকালে আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক এক আদেশে এ বদলি করেন।

গত ১০ সেপ্টেম্বর ডিআইজি আবু কালাম সিদ্দিক রাজশাহী মহানগর পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এরপরই এই রদবদলের ঘটনা ঘটল।

রাজশাহী মহানগর পুলিশের সংশ্লিষ্ট সূত্র জানায়, সহকারী পুলিশ কমিশনার (এসি) সোনিয়া পারভিনকে ক্রাইম বিভাগ থেকে শাহমখদুম জোনে, এসি রাকিবুলকে রাজপাড়া জোন থেকে ডিবিতে, এসি হাবিবুরকে লজিস্টিক থেকে কল্যাণে ও এসি উদয় কুমার সাহাকে রাজপাড়া জোনে বদলি করা হয়েছে।

এদিকে ডিবির বিতর্কিত ও আলোচিত এসআই মাহমুদ হাসানকে বোয়ালিয়া থানায়, এসআই মোখলেসুর রহমানকে এয়ারপোর্ট থানায়, এসআই আব্দুল মতিনকে বেলপুকুরে এসআই মিজানুর রহমান সরকারকে দামকুড়ায় ও এসআই সুভাষ চন্দ্রকে কর্ণহার থানায় বদলি করা হয়েছে।

আরএমপির সূত্রটি জানায়, মহানগর গোয়েন্দা পুলিশের এসআই, এএসআই ও কনস্টেবলসহ মোট ৩৮ জনকে অন্যত্র বদলি করা হয়েছে। অতিরিক্ত হিসাবে ৪ জন সহকারী পুলিশ কমিশনারকেও বদলি করা হয়েছে আরএমপির বিভিন্ন ইউনিটে।

আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুশ গণমাধ্যমকে বলেন, এটি রুটিন বদলি। তবে পুলিশের অন্য সূত্রগুলি থেকে জানা গেছে, সাম্প্রতিক সময়ে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশে কর্মকর্তাদের মধ্যে গ্রুপিং ও দলাদলি চলছিল।

এর মধ্যেই গত সোমবার রাতে মাদক মামলার একজন আসামি আরএমপির ডিবি থেকে পালিয়ে যায়। এর পরপরই ডিবিতে বড় ধরনের রদবদলের ঘটনা ঘটল। একইভাবে আরএমপির অন্যান্য অঞ্চল ও থানা পুলিশেও বড় ধরনের রদবদল আসন্ন বলে জানা গেছে।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?