বুধবার, ১২ মে ,২০২১

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১, ০৮:৫৭:৩৪

পূবালী ব্যাংকের নতুন এম‌ডি শফিউল আলম খান

পূবালী ব্যাংকের নতুন এম‌ডি শফিউল আলম খান

ঢাকা : পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এম‌ডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন শফিউল আলম খান চৌধুরী। ব্যাংকের পরিচালনা পর্ষদ কর্তৃক তিনি নিয়োগপ্রাপ্ত হয়েছেন। সোমবার (১২ এপ্রিল) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

শফিউল আলম খান ২০১৬ সালের জানুয়ারি থেকে ব্যাংকটির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর আগে পূবালীর ব্যবস্থাপনা পরিচালক ছিলেন আবদুল হালিম চৌধুরী।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রিধারী শফিউল আলম খান চৌধুরী ১৯৮৩ সালে বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির মাধ্যমে শিক্ষানবিশ সিনিয়র অফিসার হিসেবে পূবালী ব্যাংকে কর্মজীবন শুরু করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি প্রধান কার্যালয়ের ক্রেডিট কমিটির প্রধান, বিভিন্ন বিভাগের মহাব্যবস্থাপক, করপোরেট শাখা প্রধান, ঢাকা উত্তর অঞ্চলের প্রধান, উপ-ব্যবস্থাপনা পরিচালকসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

তার গ্রামের বাড়ি নেত্রকোনা জেলার গোবিন্দশ্রী গ্রামে। তার বাবা মরহুম ফয়েজুর রহমান খান চৌধুরী ও মা খালেদা আক্তার খাতুন। তিনি এক পুত্র ও এক কন্যার বাবা।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?