রবিবার, ০৯ মে ,২০২১

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০৪ মে, ২০২১, ১১:১১:৩৪

আধাঘন্টায় ডিএসইতে লেনদেন ৩২৩ কোটি টাকা

আধাঘন্টায় ডিএসইতে লেনদেন ৩২৩ কোটি টাকা

ঢাকা : সূচকের উত্থানে মধ্য দিয়ে দেশের দুই পুঁজিবাজারে চলছে লেনদেন। সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার লেনদেন শুরুর পর থেকে প্রথম আধাঘণ্টায় ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ৩২৩ কোটি টাকা। এই সময়ে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে পাঁচ হাজার ৫৩২ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক দুই পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২৫০ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক পাঁচ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ১২২ পয়েন্টে। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ছাড়ায় ৩২৩ কোটি ৮১ লাখ ৯৪ হাজার টাকা।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, উল্লিখিত সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩১৯টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৪৮টির। কমেছে ১১৫টির। অপরিবর্তিত রয়েছে ৫৬ টি কোম্পানির শেয়ারের দর।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। তৃতীয় কার্যদিবসে সিএসইতে লেনদেনে অংশ নেয়া ১২০টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৫৯টির। কমছে ৩৮টির। আর দর অপরিবর্তিত আছে ২৩টি কোম্পানির শেয়ারের দর।

আলোচ্য সময়ে সিএসইতে মোট লেনদেন হয়েছে চার কোটি ৯৫ লাখ ৩৬ হাজার ৮৩৭ টাকা।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?