শুক্রবার, ২৫ জুন ,২০২১

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০৭ মে, ২০২১, ১১:২৩:৫৫

ঈদের আগে ব্যাংক খোলা থাকবে যে কয়দিন

ঈদের আগে ব্যাংক খোলা থাকবে যে কয়দিন

ঢাকা : আসন্ন পবিত্র ঈদুল ফিতরের আগে আর মাত্র দুই দিন অফিস খোলা। এই দুই দিন খোলা থাকবে ব্যাংক। আগামী রোববার ও মঙ্গলবার ব্যাংকে লেনদেন করা যাবে।

আগামী শুক্রবার (১৪ মে) যদি ঈদ হয়, তাহলে বুধবার (১২ মে) ও বৃহস্পতিবার (১৩ মে) কেবল পোশাক শিল্প ও রপ্তানি সংশ্লিষ্ট লেনদেন হয় এমন সব ব্যাংক শাখা খোলা রাখার কথা বলা হয়েছে।

জানা যায়, আগামী রোববার (৯ মে) ব্যাংক খোলা। পরদিন সোমবার (১০ মে) পবিত্র শবে কদরের ছুটি। এরপর ঈদের আগে মঙ্গলবার (১১ মে) ব্যাংক খোলা থাকবে।

এছাড়া ঈদের আগে তৈরি পোশাকশিল্পের কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধের জন্য এবং রপ্তানি বাণিজ্য অব্যাহত রাখতে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত ব্যাংক শাখা ১৩ মে পর্যন্ত খোলা রাখতে বলেছে বাংলাদেশ ব্যাংক।

বাংলাদেশ ব্যাংক বিশেষ নির্দেশনা দিলে গার্মেন্টস শ্রমিকদের বেতন-বোনাস দেয়া উপলক্ষে সোমবারও ব্যাংক খোলা থাকতে পারে। তবে এ ব্যাপারে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত আসেনি।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?