শুক্রবার, ২৫ জুন ,২০২১

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ১০:৫৫:০৩

যেসব এলাকায় আজও খোলা থাকবে ব্যাংক

যেসব এলাকায় আজও খোলা থাকবে ব্যাংক

ঢাকা: দেশের আকাশে বুধবার (১২ মে) পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় শুক্রবার (১৪ মে) দেশব্যাপী পালিত হবে ঈদুল ফিতর। তাই ঈদের আগের দিন হিসেবে বৃহস্পতিবার (১৩ মে) শিল্প এলাকায় তফসিলি ব্যাংক খোলা থাকবে।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী গার্মেন্টস কারখানার শ্রমিকদের বেতন-বোনাস-ভাতা দেয়ার সুবিধার্থে এদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত এসব এলাকায় ব্যাংক খোলা থাকবে।

গত ৬ মে এ সংক্রান্ত এক সার্কুলার জারি করে বাংলাদেশ ব্যাংক জানায়, ‘ঈদের পূর্বে তৈরি পোশাকশিল্পে কর্মরত শ্রমিক/কর্মচারী/কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে এবং রপ্তানি বাণিজ্য অব্যাহত রাখার স্বার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাকশিল্প এলাকার তফসিলি ব্যাংকের পোশাকশিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগসমূহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে পরিপালন নিশ্চিত করে ১০ মে থেকে ১৩ মে (১৪ মে ২০২১ তারিখে ঈদ হওয়া সাপেক্ষে) খোলা রাখতে হবে।’

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?