বৃহস্পতিবার, ২৯ জুলাই ,২০২১

Bangla Version
  
SHARE

সোমবার, ১৯ জুলাই, ২০২১, ০১:১৯:৪৮

দুই ঘণ্টায় ডিএসইতে লেনদেন ৪৮৯ কোটি

দুই ঘণ্টায় ডিএসইতে লেনদেন ৪৮৯ কোটি

ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) লেনদেনের প্রথম দুই ঘণ্টায় লেনদেন হয়েছে ৪৮৯ কোটি টাকা। বেড়েছে সবগুলো সূচকের পাশাপাশি বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দরেএছাড়াও লেনদেনে এগিয়ে রয়েছে প্রকৌশল এবং বস্ত্র খাত।

দেশের উভয় পুঁজিবাজার সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সোমবার আলোচ্য সময়ে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৪৮৯ কোটি ৪১ লাখ ৭৬ হাজার টাকা। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে লেনদেন হয়েছে ১৪ কোটি ০৮ লাখ ৯৮ হাজার ৫৬১ টাকা।

আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৭১টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৮৭টির, কমেছে ১৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

সিএসইর লেনদেনে অংশ নেয়া ২৩৬টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১০৭টির। কমেছে ১০৮টি কোম্পানির। অপরিবর্তিত রয়েছে ২১টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

দুই ঘণ্টায় ডিএসইর প্রধান সূচক ডিএসই-এক্স সূচক ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ছয় হাজার ৩৮৯ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৩৮৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ৩১৯ পয়েন্টে।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?