বৃহস্পতিবার, ২৯ জুলাই ,২০২১

Bangla Version
  
SHARE

সোমবার, ২১ জুন, ২০২১, ০৭:৫১:০৯

এসএসসি পরীক্ষার বিষয়ে চলতি মাসেই সিদ্ধান্ত: শিক্ষামন্ত্রী

 এসএসসি পরীক্ষার বিষয়ে চলতি মাসেই সিদ্ধান্ত: শিক্ষামন্ত্রী

ঢাকা : এসএসসি পরীক্ষার বিষয়ে এই মাসেই সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সরকারি বাসভবন থেকে এক অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে সাংবাদিকদের এ কথা জানান শিক্ষামন্ত্রী। বলেন, করোনা পরিস্থিতিতে সন্তানদের মানসিক বিকাশে অভিভাবকদেরই ভূমিকা নিতে হবে।

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও বিকল্প উপায়ে অনলাইন বা টিভির মাধ্যমে শতকরা ৯৩ ভাগ শিক্ষার্থীদের পাঠদান অব্যাহত আছে বলে জানান দিপু মনি। তিনি আরও বলেন, 'যে সাত ভাগ শিক্ষার্থী পর্যন্ত পাঠদান পৌঁছানো যাচ্ছে না স্কুল খুললে তাদের ক্ষতি পুষিয়ে দিতে সরকার পরিকল্পনা করছে।'

সংক্রমণ বাড়ে এমন দায়িত্বহীন কাজ করে, আবার শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি অযৌক্তিক বলেও মন্তব্য করেন মন্ত্রী। কেবল শিক্ষার্থী নয়, বাড়িতে থেকে অন্যদেরও ডিজিটাল আসক্তি তৈরি হচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, 'এ থেকে মুক্তি পেতে সবাইকে সজাগ থাকতে হবে।'

মেডিক্যাল শিক্ষার্থীদের টিকাদান শেষে এ সপ্তাহেই আবাসিক শিক্ষার্থীদের টিকা দেয়া শুরু হবে বলেও আশার কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?