রবিবার, ০৯ মে ,২০২১

Bangla Version
  
SHARE

সোমবার, ০৩ মে, ২০২১, ০৩:৩১:১১

আফগানিস্তানে তালেবানদের হামলায় ৩ সেনা নিহত

আফগানিস্তানে তালেবানদের হামলায় ৩ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের দক্ষিণাঞ্চলের জাবুল প্রদেশে এক সংঘর্ষে ৩ সেনাসহ ৯ তালেবান জঙ্গি নিহত হয়েছে। রবিবার (২ মে) এ ঘটনা ঘটে।

এ বিষয়ে প্রাদেশিক কাউন্সিলের প্রধান আতা জান হকবায়ান বলেন, ‘জাবুলের রাজধানী শহরের একটি নিরাপত্তা চৌকিতে হঠাৎ তালেবান সন্ত্রাসীরা আক্রমণ করে। এই ঘটনায় আফগান নিরাপত্তা বাহিনীর ৩ সেনাসহ ৯ তালেবান সন্ত্রাসী নিহত হয়েছে। আহত হয়েছে আরও ২ সেনা।’

গেল মাসে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আফগানিস্তান থেকে সৈন্য প্রত্যাহারের ঘোষণা দেওয়ার পর প্রতিদিনই কোথাও না কোথাও সংঘর্ষে জড়িয়ে পড়ছে তালেবান জঙ্গিরা। তাতে নিরাপত্তা বাহিনীর সদস্যসহ সাধারণ নাগরিকরাও হাতহত হচ্ছে।

বাইডেনের সৈন্য প্রত্যাহারের ঘোষণার পর এ পর্যন্ত ৩৪ প্রদেশের ২৪টিতে হামলার ঘটনা ঘটেছে। তাতে ১৫৭ জন আফগান নিরাপত্তা বাহিনীর সদস্যসহ ৬৯ সাধারণ জনগণ নিহত হয়েছে।

তালেবান জঙ্গিরা সাংবাদিক ও সমাজকর্মীদের লক্ষ্য করে হামলা চালাচ্ছে। তাদের বেপরোয়া গাড়ি বোমা হামলা ও আক্রমণে নিরাপত্তা বাহিনীর সদস্যসহ জনসাধারণের জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?