রবিবার, ২০ জুন ,২০২১

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১১ মে, ২০২১, ০৮:৪৭:০৮

ইসরায়েলি হামলায় ২০ ফিলিস্তিনি নিহত

ইসরায়েলি হামলায় ২০ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক : জেরুজালেমের গাজা এলাকায় ইসরায়েলের দখলদারিত্ব ও আল আকসা মসজিদ থেকে পুলিশ প্রত্যাহারকে কেন্দ্র করে রকেট হামলা চালিয়েছিলো হামাস। আর তাদের হামলার জবাবে গাজায় দফায় দফায় বিমান হামলা চালায় ইসরায়েল। এতে ফিলিস্তিনি নারী ও শিশুসহ ২০ জন নিহত হয়েছেন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর দিয়েছেন এসোসিয়েট প্রেস (এপি)।

সোমবার (১০ মে) সন্ধ্যায় এই হামলা চালানো হয়। এর আগে, জেরুজালেমকে লক্ষ্য করে হামাস ৭টি রকেট ছোড়ে বলে দাবি করছে ইসরায়েল। তবে রকেটগুলো ঠিক কোথায় কোথায় আঘাত হেনেছে সেটা জানায়নি।

গত বেশকিছুদিন ধরেই গাজা এলাকায় ইসরায়েলের দখলদারিত্বকে কেন্দ্র করে বিক্ষোভ চলছিল জেরুজালেমে। রোববার (৯ মে) লাইলাতুল কদরের রাতে আল আকসায় নামাজ আদায় শেষে উপস্থিত ফিলিস্তিনি মুসল্লিরা বিক্ষোভ শুরু করলে তা দমন করতে তৎপর হয় ইসরায়েলের আইনশৃঙ্খলা বাহিনী। ইসরাইলিদের আক্রমণে প্রাণ হারাচ্ছেন সাধারণ ফিলিস্তিনি নাগরিকরা।

ইসরাইলি এই হামলার আগের কয়েক দিনে দেশটির বাহিনীর হামলায় আহত ব্যক্তির সংখ্যা ছিলো ২১৫ জন। যার মধ্যে ১৫৩ জন হাসপাতালে ভর্তি। চারজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট।

ওয়াশিংটনের স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র নেড প্রাইস ইসরায়েলে রকেট হামলার ঘোরতর নিন্দা করেছেন এবং পরিস্থিতি শান্ত করার জন্য সকল পক্ষকে আহ্বান জানিয়েছেন।

এই বিভাগের আরও খবর

  পরমাণু সমঝোতা পুনরুজ্জীবনের চুক্তি হতে পারে ১৫ জুলাই: রাশিয়া

  বিশ্বে দৈনিক সংক্রমণ সাড়ে তিন লাখ, সবচেয়ে বেশি মৃত্যু ব্রাজিলে

  রাশিয়ার সাইবেরিয়ায় বিমান বিধ্বস্তে নিহত ৪, আহত ৪

  ভারতে করোনার তৃতীয় ঢেউ অনিবার্য, অপেক্ষা ৬ থেকে ৮ সপ্তাহের

  ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে ইব্রাহিম রায়িসির ভূমিধস জয়

  মিয়ানমারের কাছে অস্ত্র বিক্রি বন্ধের আহ্বান জানালো জাতিসংঘ

  ইরানে রাত ২টা পর্যন্ত ভোটগ্রহণ, ফল ঘোষণা আজ

  ফের জাতিসংঘের মহাসচিব গুতেরেস

  ফিলিস্তিনকে প্রায় মেয়াদোত্তীর্ণ ১০ লাখ টিকা দিচ্ছে ইসরায়েল

  ইরানের সম্ভাব্য প্রেসিডেন্ট কে এই রাইসি?

  এক বছরে বাস্তুচ্যুত মানুষ বেড়েছে ২৯ লাখ

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?