রবিবার, ২০ জুন ,২০২১

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১১ মে, ২০২১, ০৯:২৮:২৩

করোনায় বিশ্বে মৃত্যু ৩৩ লাখ ১৭ হাজার ছাড়াল

করোনায় বিশ্বে মৃত্যু ৩৩ লাখ ১৭ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। বর্তমানে বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৫ কোটি ৯৫ লাখ ৯৬ হাজার ৫৭৮ জন। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৩ লাখ ১৭ হাজার ৪৯২ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১৩ কোটি ৭২ লাখ ৫৯ হাজার ৮৪৮ জন। সারাবিশ্বে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে ১১ হাজার ১৭৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬ লাখ ৪০ হাজার ৩৮৬ জনের।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩৫ লাখ ১৫ হাজার ৩০৮ জনের। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৬ হাজার ১৭৯ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৬৫ লাখ ৭ হাজার ৪২৭ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় এর পরেই রয়েছে ভারত। গত কয়েকদিন ধরে দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ২৯ লাখ ৯১ হাজার ৯২৭ জনের। মোট মৃত্যু দাাঁড়িয়েছে ২ লাখ ৫০ হাজার ২৫ জনে। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৯০ লাখ ২১ হাজার ২০৭ জন।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ কোটি ৫২ লাখ ১৪ হাজার ৩০ জন। এর মধ্যে মারা গেছেন ৪ লাখ ২৩ হাজার ৪৩৬ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৩৭ লাখ ৫৯ হাজার ১২৫ জন। এদিকে আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

এই বিভাগের আরও খবর

  পরমাণু সমঝোতা পুনরুজ্জীবনের চুক্তি হতে পারে ১৫ জুলাই: রাশিয়া

  বিশ্বে দৈনিক সংক্রমণ সাড়ে তিন লাখ, সবচেয়ে বেশি মৃত্যু ব্রাজিলে

  রাশিয়ার সাইবেরিয়ায় বিমান বিধ্বস্তে নিহত ৪, আহত ৪

  ভারতে করোনার তৃতীয় ঢেউ অনিবার্য, অপেক্ষা ৬ থেকে ৮ সপ্তাহের

  ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে ইব্রাহিম রায়িসির ভূমিধস জয়

  মিয়ানমারের কাছে অস্ত্র বিক্রি বন্ধের আহ্বান জানালো জাতিসংঘ

  ইরানে রাত ২টা পর্যন্ত ভোটগ্রহণ, ফল ঘোষণা আজ

  ফের জাতিসংঘের মহাসচিব গুতেরেস

  ফিলিস্তিনকে প্রায় মেয়াদোত্তীর্ণ ১০ লাখ টিকা দিচ্ছে ইসরায়েল

  ইরানের সম্ভাব্য প্রেসিডেন্ট কে এই রাইসি?

  এক বছরে বাস্তুচ্যুত মানুষ বেড়েছে ২৯ লাখ

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?