বৃহস্পতিবার, ২৯ জুলাই ,২০২১

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১, ০৯:৪৯:৩৫

করোনায় একদিনে ৯ হাজারের বেশি মৃত্যু

করোনায় একদিনে ৯ হাজারের বেশি মৃত্যু

অনলাইন ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে আরও নয় হাজার ১৪১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৯৫ হাজার ২৩২ জন। আর সুস্থ হয়ে উঠেছেন চার লাখ ১৮ হাজার ১০১ জন।

আজ (বৃহস্পতিবার) সকাল পৌনে ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে এসব তথ্য পাওয়া গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সারাবিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৯ কোটি ২৮ লাখ ২৩ হাজার ৫৩৯ জন। তাদের মধ্যে মারা গেছেন ৪১ লাখ ৪২ হাজার ৭২৮ জন। এখন পর্যন্ত এ ভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৫৩ লাখ ৪১ হাজার ৫২১ জন।

করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখনো বিশ্বে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে তিন কোটি ৫১ লাখ ৪৬ হাজার ৪৭৬ জন। তাদের মধ্যে মারা গেছেন ছয় লাখ ২৫ হাজার ৮০৮ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৯৪ লাখ ৫৮ হাজার ৪০৩ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন তিন কোটি ১২ লাখ ৫৬ হাজার ৯৩৯ জন। তাদের মধ্যে মারা গেছেন চার লাখ ১৯ হাজার ২১ জন। আর এ ভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি চার লাখ ৮১৩ জন।

তৃতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। যদিও মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে তারা। সেখানে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪৫ হাজার ৬৯০ জনে। এছাড়া এখন পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে এক কোটি ৯৪ লাখ ৭৪ হাজার ৪৮৯ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক কোটি ৮২ লাখ ছয় হাজার ১৭৩ জন।

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে রাশিয়া, ফ্রান্স, যুক্তরাজ্য, তুরস্ক, আর্জেন্টিনা, কলম্বিয়া ও ইতালি।

তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৬ নম্বরে। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন হয়েছেন ১১ লাখ ৩৬ হাজার ৫০৩ জন। এর মধ্যে মারা গেছেন ১৮ হাজার ৪৯৮ জন। আর সুস্থ হয়ে উঠেছেন নয় লাখ ৬১ হাজার ৪৪ জন।

এই বিভাগের আরও খবর

  মানবপাচার: দেশে ফেরার আকুতি নির্যাতিত বাংলাদেশি নারীর

  ‘চিরকালীন যুদ্ধের’ অবসানের কথা বললেও সিরিয়ায় সেনা মোতায়েন রাখবেন বাইডেন

  সৌদির ভ্রমণ আইন ভঙ্গ করলে ৩ বছরের নিষেধাজ্ঞা

  যত দ্রুত সম্ভব স্কুল খুলে দেয়ার আহ্বান জাতিসংঘের

  ধেয়ে আসছে ঘূর্ণিঝড় নেপারতাক

  টিকা নেয়া ব্যক্তিরাও ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে দিতে পারেন, মাস্ক পরার সুপারিশ

  রাস্তায় ঘুমিয়ে থাকা শ্রমিকদের উপর দিয়েই চলে গেল ট্রাক, ১৮ জনের মৃত্যু

  হঠাৎ বিশ্বজুড়ে একদিনে বেড়েছে করোনায় মৃত্যু

  ব্রাজিলে করোনায় হাজারো গর্ভবতী নারীর মৃত্যু

  ভারতের মহারাষ্ট্রে ভূমিধসে মৃত্যু বেড়ে ১৯২

  নিষিদ্ধই থাকছে ৯ দেশ, আগষ্টের দ্বিতীয় সপ্তাহে চালু হবে ওমরাহ

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?