বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ,২০২০

Bangla Version
  
SHARE

রবিবার, ২৫ অক্টোবর, ২০২০, ০৯:১১:৩৮

বিশ্বজুড়ে একদিনে করোনাক্রান্ত সাড়ে ৪ লাখ মানুষ

বিশ্বজুড়ে একদিনে করোনাক্রান্ত সাড়ে ৪ লাখ মানুষ

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুবরণ করেছেন ৫ হাজার ৫৯৮ জন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫২ হাজার ৮৮৬ জন। ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, রবিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ২৯ লাখ ২৪ হাজার ৫৩৩ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ৫৪ হাজার ৭৬১ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি ১৬ লাখের বেশি মানুষ।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা। তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের সবকটি অঙ্গরাজ্যেই বাড়ছে করোনার সংক্রমণ। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৮ লাখ ২৭ হাজার ৯৩২ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ৩০ হাজার ৬৮ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৮ লাখ ৬৩ হাজার ৮৯২ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১৮ হাজার ৫৬৭ জনের। তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৩ লাখ ৮১ হাজার ২২৪ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫৬ হাজার ৯২৬ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৯৭ হাজার ১৬৭ জন। এর মধ্যে মারা গেছেন ২৫ হাজার ৮২১ জন। পঞ্চম স্থানে উঠে আসা স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ১১ লাখ ১০ হাজার ৩৭২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৭৫২ জনের।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?