বুধবার, ২৫ নভেম্বর ,২০২০

Bangla Version
  
SHARE

রবিবার, ২৫ অক্টোবর, ২০২০, ০৯:৪৫:৩৫

ক্যামেরুনে বিদ্যালয়ে ঢুকে ৬ শিক্ষার্থীকে গুলি করে হত্যা

ক্যামেরুনে বিদ্যালয়ে ঢুকে ৬ শিক্ষার্থীকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক : ক্যামেরুনের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের কুম্বা শহরে একটি প্রাথমিক বিদ্যালয়ে ঢুকে ৬ শিক্ষার্থীকে গুলি করে হত্যা করেছে এক বন্দুকধারী। এতে অন্তত ৮ শিক্ষার্থী আহত হয়েছে।

শনিবার (২৪ অক্টোবর) এ ঘটনা ঘটে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার দুপুরে এক ব্যক্তি বেসামরিক পোশাকে মোটরসাইকেলে করে কুম্বা শহরে আসে। এর পর সরাসরি সেখানকার একটি বিদ্যালয়ে ঢুকে নির্বিচারে গুলি চালাতে থাকে। এতে অন্তত ৬ শিক্ষার্থী নিহত হয়। আর গুরুতর জখম হয় অন্তত ৮ শিক্ষার্থী। এদিকে বিদ্যালয় ভবনের দ্বিতীয় তলা থেকে লাফ দিয়ে পালানোর সময় আরও কয়েকজন শিক্ষার্থী আহত হয়।

স্থানীয় শিক্ষা কর্মকর্তা আহিম আবানাউ ওবাসে ঘটনাটি নিশ্চিত করে জানান, বন্দুকধারীর হামলায় নিহতদের বয়স ১২ থেকে ১৪ বছরের মধ্যে। এ ঘটনায় আহত আরও আটজনকে হাসপাতালে নেয়া হয়েছে।

কুম্বার এক সরকারি কর্মকর্তা আলী আনোগু রয়টার্সকে জানিয়েছেন, দুপুরের দিকে এক বন্দুকধারী বিদ্যালয়টিতে হামলা চালায়। তিনি ক্লাসে ঢুকে শিক্ষার্থীদের দেখতে পায় এবং তাদের ওপর নির্বিচারে গুলি চালাতে থাকে।

কী কারণে কারা এ হামলা চালিয়ে সে ব্যাপারে নিশ্চিত করে এখনো কিছু জানা যায়নি। হামলার ঘটনাটি কুম্বা অঞ্চলে চলমান সরাকারি বাহিনী ও ইংরেজি ভাষাভাষী সশস্ত্র বাহিনীদের মধ্যকার সংঘর্ষের সঙ্গে যুক্ত কিনা তাও স্পষ্ট নয়।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?