বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ,২০২০

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০, ১১:২৬:৩২

আর্মেনিয়ার মিসাইল হামলায় নিহত ২১

আর্মেনিয়ার মিসাইল হামলায় নিহত ২১

আন্তর্জাতিক ডেস্ক : বিতর্কিত নাগোর্নো-কারাবাখের কাছে আর্মেনিয়ার মিসাইল হামলায় ২১ জন নিহত এবং কয়েক ডজন মানুষ আহত হয়েছে বলে অভিযোগ করেছে আজারবাইজান। আজারবাইজান বলছে, ফ্রন্ট লাইনে কাছাকাছি বারদা জেলায় ওই হামলা চালায় আর্মেনিয়া।

ওই হামলায় বেসামরিক নাগরিকদের মৃত্যু হয়েছে বলে জানায় আজারবাইজান। তবে বুধবার তাৎক্ষণিকভাবে এ হামলার কথা অস্বীকার করেছে আর্মেনিয়া। উল্টো নাগোর্নো-কারাবাখে বেসামরিক ব্যক্তিদের ওপর আজারবাইজান নতুন করে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে ইয়েরেভান।

এদিকে নাগোর্নো-কারাবাখের সঙ্গে আর্মেনিয়া সীমান্তে রাশিয়ান বর্ডার গার্ডের সদস্যদের মোতায়েন করা হয়েছে। আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ানের বরাত দিয়ে রিয়া নোভাস্তি এমন খবর প্রকাশ করেছে।

পাশিনিয়ান বলেন, এটা বিশেষ কোনও পদক্ষেপ নয়। তুরস্ক ও ইরানের সঙ্গে আর্মেনিয়ার সীমান্তে আগে থেকেই রাশিয়ার বর্ডার গার্ডের সদস্যরা মোতায়েন ছিল। তবে সবশেষ পরিস্থিতির কারণে আর্মেনিয়ার দক্ষিণপূর্বাঞ্চল ও দক্ষিণপশ্চিমাঞ্চলের সীমান্তেও রাশিয়ার বর্ডার গার্ডের সদস্যের মোতায়েন করা হয়েছে।

সপ্তাহান্তে যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় তৃতীয় দফায় যুদ্ধবিরতিতে একমত হয় আজারবাইজান ও আর্মেনিয়া। কিন্তু সেই যুদ্ধবিরতি ভেঙেই উভয় পক্ষের মধ্যে বেশ কয়েক দফা হামলার ঘটনা ঘটে। সবশেষ বুধবার ওই হামলার ঘটনা ঘটলো।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?