মঙ্গলবার, ১৯ জানুয়ারী ,২০২১

Bangla Version
  
SHARE

সোমবার, ৩০ নভেম্বর, ২০২০, ১২:৩৫:৫১

প্রেস টিমে সব পদে নারীদের নিলেন বাইডেন

প্রেস টিমে সব পদে নারীদের নিলেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক : নতুন মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথের অপেক্ষায় থাকা জো বাইডেন তার জ্যেষ্ঠ প্রেস টিমের সব পদে নারীদের নিয়োগ দিয়েছেন। যা মার্কিন ইতিহাসে এবারই প্রথম। আগামী ২০ জানুয়ারি নব-নির্বাচিত প্রেসিডেন্ট হিসেবে বাইডেনের ক্ষমতা গ্রহণের আগেই এমন ঘটনাকে রাজনৈতিক বিশ্লেষকরা ‘চমক’ হিসেবে দেখছেন।

সোমবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রেস টিমের নেতৃত্বে থাকছেন সাবেক ক্যাম্পেইন কমিউনিকেশনস ডিরেক্টর কেট বেডিংফিল্ড। আর প্রেস সেক্রেটারি হিসেবে থাকবেন ওবামা প্রশাসনের সব হোয়াইট হাউজের কমিউনিকেশনস ডিরেক্টরের দায়িত্ব পালন করা জেন পিসাকি।

বিজয়ী হওয়ার আগে থেকেই বাইডেনের ঘোষণা ছিল, প্রশাসনে বৈষম্য দূর করা হবে।

সব পদে নারীদের নিয়োগ দিয়ে প্রেস টিম গড়ার পর এক বিবৃতিতে বাইডেন বলেছেন, ‘সব পদে নারীদের নিয়ে হোয়াইট হাউসের প্রথম সিনিয়র প্রেস টিম ঘোষণা করতে পেরে আমি গর্বিত।’

নতুন এই টিম প্রসঙ্গে তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘দক্ষ ও অভিজ্ঞ এই জনসংযোগকারীরা বহুমুখী দৃষ্টিভঙ্গি থেকে তাদের কাজ করবে এবং দেশকে আরও উন্নত করে গড়ে তুলতে একটি অংশীদার প্রতিশ্রুতি নিয়ে আসছে।’

বিবিসির খবরে বলা হয়েছে, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের হয়ে কাজ করবেন সায়মন স্যান্ডার্স ও অ্যাসলে ইটাইন্নে। যুক্তরাষ্ট্রকে নিরাপদ ও সুরক্ষিত রাখতে ডেমোক্র্যাটরা অব্যাহতভাবে কাজ করে যাবে বলেও বিবৃতিতে আশা প্রকাশ করেন বাইডেন।

এমনকি “বৈচিত্র্য রেখে এমন প্রশাসন গড়া হবে যা দেশকে প্রতিফলিত করবে”- গেল সপ্তাহে এ কথাও বলেছিলেন নব-নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট।

বাকি রাজ্যগুলোর ফল গণনা শেষে আগামী ১৪ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের ইলেকটোরাল কলেজের বৈঠকে নির্বাচনের চূড়ান্ত ফল ঘোষণা করা হবে। আগামী ২০ জানুয়ারি হোয়াইট হাউসে জো বাইডেনের অভিষেকের দিন নির্ধারিত রয়েছে।

এদিকে প্রাথমিক ফলাফলে পরাজিত হলেও পরাজয় মেনে নিতে অস্বীকৃতি জানিয়েছেন ট্রাম্প। দুদিন আগেই এক সংবাদ সম্মেলনে তিনি জানিয়েছেন, ভোট স্বচ্ছ হয়েছে এটা প্রমাণিত হলে তিনি ক্ষমতা ছেড়ে দেবেন। ২০ জানুয়ারির আগে ‘কিছু হবে’ বলেও হুঁঙ্কার দিয়ে রেখেছেন ট্রাম্প।

এই বিভাগের আরও খবর

  হিজাব নিষেধাজ্ঞা আইন বাতিল করল ফ্রান্স

  করোনা সঙ্কট বৈশ্বিক ব্যর্থতার নজির: ডব্লিউএইচও

  শারীরিক জটিলতা থাকলে কোভ্যাকসিন নয়, সতর্ক করলো ভারত বায়োটেক

  করোনা নিয়ে ভয়াবহ দুঃসংবাদ, সপ্তাহে ১ লাখ মৃত্যুর পূর্বাভাস বিশ্ব স্বাস্থ্য সংস্থার

  গুজরাটে নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাতে ট্রাক, মৃত ১৫

  বেঁচে আছি উদ্ধার অভিযান বন্ধ করবেন না: ভেতর থেকে আটকে পড়া শ্রমিকদের বার্তা

  করোনা: গত ২২ দিনে সবচেয়ে কম সংক্রমণ দেখল বিশ্ব

  ভারতের ৪ কিমি ভেতরে চীনের স্থাপনা, ব্যাপক উত্তেজনা

  থানার মধ্যে আদালত স্থাপন করে নাভানলিকে ৩০ দিনের কারাদণ্ড

  করোনা নিয়ে ভয়াবহ দুঃসংবাদ, সপ্তাহে ১ লাখ মৃত্যুর পূর্বাভাস বিশ্ব স্বাস্থ্য সংস্থার

  ভারতের ভূখণ্ডে নতুন গ্রাম তৈরি চীনের, উদ্বেগ দিল্লির

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?