বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ,২০২১

Bangla Version
  
SHARE

সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১, ১১:৪৭:১২

বিমানে আগুন, অল্পের জন্য রক্ষা পেলো ২৫০ যাত্রী

বিমানে আগুন, অল্পের জন্য রক্ষা পেলো ২৫০ যাত্রী

ঢাকা : যুক্তরাষ্ট্রে অল্পের জন্য রক্ষা পেলো বিমানের প্রায় আড়াইশো আরোহী। স্থানীয় সময় গত শনিবার কলোরাডোর ডেনভার আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বোয়িং ৭৭৭ মডেলের একটি বিমান উড্ডয়নের পরপরই ইঞ্জিনে আগুন ধরে যায়।

জানা গেছে, হঠাৎ করেই আগুন লেগে যায় ওই প্লেনের ইঞ্জিনে। এতে থেকে ইঞ্জিনের টুকরোগুলি পুড়ে পুড়ে নীচে পড়তে থাকে। এমনকি ভিতরে থাকা যাত্রীদেরও প্রচণ্ড গরম লাগতে শুরু করে। দ্বিরুক্তি না করে ফের ডেনভার এয়ারপোর্টেই প্লেনটিকে নিয়ে আসার সিদ্ধান্ত নেন পাইলট। এয়ারপোর্টে অবশ্য সফলভাবে ল্যান্ডিং করে প্লেন। ফ্লাইটের সমস্ত যাত্রী এবং ক্রু সদস্যরা সুরক্ষিত আছেন বলে জানা গেছে।

খবর মোতাবেক, আমেরিকার ইউনাইটেড এয়ারলাইন্সের প্লেটি ডেনভার থেকে হাওয়াই এর উদ্দেশ্যে যাওয়ার জন্য উড্ডয়ন করে। বোয়িং ৭৭ নামক এই প্লেনটি যথেষ্ট বড় একটি প্লেন। এতে যাত্রী ছিলেন প্রায় ২৩১ জন। যখন আগুন দেখা যায় তখন প্লেনটি ১৫ হাজার ফুট উঁচুতে উঠছিল।

রিপোর্ট বলছে, ডেনভার বিমানবন্দর থেকে হাওয়াইয়ের উদ্দেশ্যে রওনা দেওয়ার মিনিট ২০ এর মধ্যে ফ্লাইটটির একটি ইঞ্জিনে আগুন ধরে যায়। ফলে ফ্লাইটে থাকা যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয় সময় অনুযায়ী, শনিবার বিকালে এই দুর্ঘটনা ঘটে। এরপরই বিমানটি ডেনভার বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

সে দেশের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, বিমানের ইঞ্জিনে আগুন লেগে যাওয়ার ফলে ভিতরে থাকা যাত্রীদেরও গরম লাগতে শুরু করে। বড় টুকরো নীচে পড়তে শুরু করে। বেশ কয়েকটি বড় টুকরো পড়ে কলোরাডোর রেসিডেনশিয়াল এলাকায়। তবে স্বস্তির খবর হল, পাইলট দ্রুত ফিরে আসায় ও বিমানটি সঠিক ভাবে ল্যান্ডিং করতে পারায় কারও কোনও ক্ষতি হয়নি। ১০ জন ক্রু সদস্য সহ সকল যাত্রীরাই নিরাপদে রয়েছেন।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?