রবিবার, ২০ জুন ,২০২১

Bangla Version
  
SHARE

বুধবার, ১২ মে, ২০২১, ১২:১৮:৩৫

উৎসব ভাতা থেকে বঞ্চিত ৭০ ভাগ সাংবাদিক

উৎসব ভাতা থেকে বঞ্চিত ৭০ ভাগ সাংবাদিক

অনলাইন ডেস্ক: দেশের ৭০ ভাগ সাংবাদিক উৎসব ভাতা থেকে বঞ্চিত রয়েছেন বলে জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। তারা জানায়, পুর্ণাঙ্গ ও আংশিকভাবে ৩০ ভাগ সংবাদমাধ্যমে বেতন-ভাতা পরিশোধ করা হয়েছে।

তাদের অভিযোগ, বেতন-ভাতা খেলাপি সংবাদপত্রের কর্তৃপক্ষ রাষ্ট্রের বিভিন্ন সুযোগ-সুবিধা গ্রহণ করছে। সরকার সংবাদপত্রে যে ভুর্তকি বা বিজ্ঞাপন দিয়ে থাকে, তা মূলত সাংবাদিকদের আর্থিক সুবিধার জন্যই দেয়।

মঙ্গলবার (১১ মে) ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু এক বিবৃতিতে মালিকদের এমন আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

তারা বলেন, চলতি মাসের প্রথম সপ্তাহের মধ্যে সংবাদপত্র, টেলিভিশন ও অনলাইন পোর্টালে কর্মরত সংবাদিকদের বকেয়াসহ বেতন ও উৎসব ভাতা পরিশোধের দাবি জানিয়েছিল ডিইউজে। এরপর বেশকিছু সংবাদপত্র ও টেলিভিশন কর্তৃপক্ষ বেতন-ভাতা-বোনাস প্রদান করেছে।

তাদের ধন্যবাদ জানান ডিইউজে নেতারা।

তবে ৭০ ভাগ সংবাদপত্র, টেলিভিশন ও অনলাইন পোর্টাল বেতন-ভাতা-বোনাস পরিশোধ না করায় বিবৃতিতে চরম ক্ষোভ প্রকাশ করে ডিইউজে সভাপতি ও সাধারণ সম্পাদক বিবৃতিতে বলেন, এতে পেশাদার সাংবাদিকদের মাঝে দেখা দিয়েছে ক্ষোভ, অনিশ্চয়তা ও অস্থিরতা।

বিবৃতিতে নেতৃবৃন্দ সরকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, যেসব প্রতিষ্ঠান নিয়মিত বেতন-ভাতা পরিশোধ করে থাকে, তাদের সরকারি সুযোগ-সুবিধা প্রদানে অগ্রাধিকার দেওয়া দরকার।

বেতন-ভাতা খেলাপিদের তালিকা তৈরি জন্যে ডিএফপির প্রতি আহ্বান জানান ডিইউজের নেতারা।

তারা বলেন, করোনা মহামারির এ দুর্যোগময় পরিস্থিতিতে চাকরিচ্যুতি বরদাস্ত করা হবে না। ইতিমধ্যে যাদের চাকরিচ্যুত করা হয়েছে, তাদের অবিলম্বে পুনর্বহাল করতে হবে।

এই বিভাগের আরও খবর

  ৬ লাখ পাউন্ড বেতন-ভাতা নিয়ে চাকরি ছাড়লেন গার্ডিয়ানের প্রধান নির্বাহী

  সচল হলো বিশ্বের প্রভাবশালী সংবাদমাধ্যমের ওয়েবসাইটগুলো

  ৪৯ দিন পর খুলেছে জাতীয় প্রেস ক্লাব

  সাংবাদিক রোজিনার জামিন শুনানির আদেশ আজ

  গাংনীতে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক গ্রেফতার

  বকেয়া বিল পরিশোধ করে চালু এসএ টিভি, এখনো বন্ধ চ্যানেল নাইন

  বিল বকেয়া, সম্প্রচার বন্ধ এসএটিভি ও চ্যানেল নাইনের

  সাংবাদিক রোজিনাকে হেনস্তার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ অব্যাহত

  সাংবাদিক রোজিনার রিমান্ড-জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

  সাংবাদিক রোজিনাকে আদালতে নেওয়া হয়েছে

  সাংবাদিক রোজিনার বিরুদ্ধে অফিসিয়াল সিক্রেটস আইনে মামলা স্বাস্থ্য মন্ত্রণালয়ের

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?