মঙ্গলবার, ২২ জুন ,২০২১

Bangla Version
  
SHARE

সোমবার, ২৪ মে, ২০২১, ০২:৩৪:৪৭

৪৯ দিন পর খুলেছে জাতীয় প্রেস ক্লাব

৪৯ দিন পর খুলেছে জাতীয় প্রেস ক্লাব

ঢাকা: দেশে করোনা কালকে সামনে রেখে টানা ৪৯ দিন বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে খুলেছে জাতীয় প্রেস ক্লাব। আজ সোমবার বেলা ১১টা থেকে খুলে দেওয়া হয় প্রেসক্লাব। প্রতিদিন সন্ধ্যা ৭টা পর্যন্ত সাংবাদিকদের জন্য এই জাতীয় ক্লাবটি খোলা থাকবে। সাম্প্রতিক সময়ে স্বাক্ষরিত জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস এক বিজ্ঞপ্তিতে রোববার (২৩ মে) এ তথ্য জানানো হয়েছিল আজকে থেকে খুলে দেওয়ার কথা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ২৩ মে প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে ব্যবস্থাপনা কমিটির একটি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সোমবার (২৪ মে) থেকে জাতীয় প্রেস ক্লাব সীমিত আকারে খোলার ব্যাপারে সিদ্ধান্ত হয়। প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে ক্লাবের কার্যক্রম চলবে। ক্লাবের লাউঞ্জ, মিডিয়া সেন্টার, লাইব্রেরি ও কার্ড রুম উল্লিখিত সময় পর্যন্ত ব্যবহার করা যাবে। ক্যান্টিন ও অতিথি আপ্যায়ন কক্ষ বন্ধ থাকবে। কোনো অবস্থাতেই বাইরে থেকে খাবার এনে ক্লাবে খাওয়া-দাওয়া করা যাবে না। ক্লাব সদস্য, স্টাফ ও ক্লাব প্রাঙ্গণে আগত সবাইকে সার্বক্ষণিক মাস্ক ব্যবহার করতে হবে।

কিন্তু দ্বিতীয় ঢেউ শুরু হয় মার্চ মাসে। দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ যেমন বেশি তীব্র, একইসাথে গুরুতর রোগী এবং মৃত্যুর সংখ্যাও প্রথম ঢেউয়ের তুলনায় অনেক বেশি। স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যানেই তা দেখা যাচ্ছে।দেশের জনসাধারণকে রক্ষায় গত ৫ এপ্রিল থেকে সরকার দেশে কঠোর নিষেধাজ্ঞা জারি করে। যার ফলে ওই সময় জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে ব্যবস্থাপনা কমিটির একটি সভায় সিদ্ধান্ত নিয়ে জাতীয় প্রেস ক্লাবের কার্যক্রম বন্ধ রাখা হয়।

তখন বলা হয়েছিল, করোনাভাইরাসের সংক্রমণ রক্ষায় সবার স্বাস্থ্য নিরাপত্তার স্বার্থে জাতীয় প্রেস ক্লাবের সব সেবা বন্ধ থাকবে। তবে ক্লাবের নিরাপত্তা ও পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত থাকবে। একসঙ্গে ক্লাব অফিস সীমিত সময়ের জন্য খোলা থাকবে।

এই বিভাগের আরও খবর

  ৬ লাখ পাউন্ড বেতন-ভাতা নিয়ে চাকরি ছাড়লেন গার্ডিয়ানের প্রধান নির্বাহী

  সচল হলো বিশ্বের প্রভাবশালী সংবাদমাধ্যমের ওয়েবসাইটগুলো

  ৪৯ দিন পর খুলেছে জাতীয় প্রেস ক্লাব

  সাংবাদিক রোজিনার জামিন শুনানির আদেশ আজ

  গাংনীতে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক গ্রেফতার

  বকেয়া বিল পরিশোধ করে চালু এসএ টিভি, এখনো বন্ধ চ্যানেল নাইন

  বিল বকেয়া, সম্প্রচার বন্ধ এসএটিভি ও চ্যানেল নাইনের

  সাংবাদিক রোজিনাকে হেনস্তার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ অব্যাহত

  সাংবাদিক রোজিনার রিমান্ড-জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

  সাংবাদিক রোজিনাকে আদালতে নেওয়া হয়েছে

  সাংবাদিক রোজিনার বিরুদ্ধে অফিসিয়াল সিক্রেটস আইনে মামলা স্বাস্থ্য মন্ত্রণালয়ের

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?