মঙ্গলবার, ২৪ নভেম্বর ,২০২০

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০৩ নভেম্বর, ২০২০, ১২:৩৮:৪৯

চেয়ারম্যান বিয়ে করলেন নবম শ্রেণির ছাত্রীকে

চেয়ারম্যান বিয়ে করলেন নবম শ্রেণির ছাত্রীকে

ঢাকা: সরকারিভাবে বাল্যবিয়েমুক্ত ঘোষিত কুড়িগ্রামের উলিপুর উপজেলার বুড়াবুড়ি ইউনিয়ন। এখানে বাল্যবিয়ে যেন হতে না পারে তা দেখভালের দায়িত্ব ইউনিয়ন চেয়ারম্যানের ওপরও পড়ে। কিন্তু বুড়াবুড়ি ইউনিয়নের চেয়ারম্যান আবু তালেব সরকার (৪৫) নিজেই বিয়ে করলেন নবম শ্রেণির এক শিক্ষার্থীকে। এটি তার তৃতীয় বিয়ে। আর এ বাল্যবিয়ের ঘটনায় এলাকায় চাঞ্চল্য দেখা দিয়েছে। অনেকেই মেতেছেন চেয়াম্যানের সমালোচনায়।

স্থানীয় সূত্রে জানা যায়, বুড়াবুড়ি ইউনিয়নের দোলন গ্রামের প্রতিবন্ধী বাচ্চু মিয়ার মেয়ে বন্নি আক্তার বকসীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী।

ইউপি চেয়ারম্যান আবু তালেব সরকার দরিদ্র পরিবারটিকে নানাভাবে সহায়তার প্রলোভন দেখিয়ে স্কুল শিক্ষার্থীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। রবিবার (১ নভেম্বর) রাতে মেয়েটির পরিবারের সদস্যরা ইউপি চেয়ারম্যান তালেবের সঙ্গে বন্নির বিয়ে দেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চেয়ারম্যানের তৃতীয় বিয়ের ছবি ভাইরাল হয়। এরপর থেকে শুরু হয়েছে সমালোচনা। বুড়াবুড়ি ইউপি চেয়ারম্যান আবু তালেব সরকারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

চেয়ারম্যানের বাল্যবিয়ে প্রসঙ্গে সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নিবার্হী কর্মকর্তা আশরাফুল আলম রাসেল জানান, বিষয়টি জানার পরপরই আমরা তদন্ত শুরু করেছি। যদি বাল্যবিয়ের ঘটনা হয়ে থাকে তাহলে চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেওয়া হবে।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?