শুক্রবার, ২৫ জুন ,২০২১

Bangla Version
  
SHARE

সোমবার, ১০ মে, ২০২১, ০৪:২১:৪৩

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকারের সিদ্ধান্ত অমানবিক : লেবার পার্টি

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকারের সিদ্ধান্ত অমানবিক : লেবার পার্টি

ঢাকা : অসুস্থ্য খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসা প্রশ্নে সরকারের নেতিবাচক সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান ও মহাসচিব লায়ন ফারুক রহমান বলেছেন, খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকারের সিদ্ধান্ত অমানবিক ও ধৃষ্টতাপুর্ন। স্বাধীনতার ৫০ বছরে দেশে আইনের শাসন, ন্যায় বিচার ও সুশাসন না থাকায় দেশ আজ মাফিয়া রাষ্ট্রে পরিনত হয়েছে।

সরকার মিথ্যা ও ভিত্তিহীন মামলা দিয়ে হয়রানী করতেই আদালতকে ব্যবহার করে বেগম খালেদা জিয়াকে সাজা দিয়েছে। বিনা চিকিৎসায় বছরের পর বছর কারান্তরীন থাকায় বেগম জিয়া এখন গুরুতর অসুস্থ্য।

তাকে উন্নত চিকিৎসার জন্য বেগম জিয়ার চিকিৎসক টিম বিদেশে নেয়ার সুপারিশ করলেও সরকার চিকিৎসা প্রাপ্তিতে বাধা সৃষ্টি করেছে। জরুরী সরকারের আমলে ২০০৮ সালে শেখ হাসিনা ৮ সপ্তাহের মুক্তিতে বিদেশ গিয়েছিলেন। তৎকালীন আঃ লীগের সাধারন সম্পাদক আবদুল জলিলও প্যারোলো মুক্তিতে চিকিৎসার জন্য সিঙ্গাপুর গিয়েছিলেন।

তাই বেগম জিয়ার ক্ষেত্রে আইন মন্ত্রনালয় ও স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সিদ্ধান্ত প্রতিহিংসামুলক ও উন্নত চিকিৎসা বঞ্চিত রেখে মৌলিক অধিকারহরনের শামিল।

আজ (সোমবার) বাংলাদেশ লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত সাক্ষরিত যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় একথা বলেন।

লেবার পার্টির নেতৃদ্বয় বলেন, অনেক সাজাপ্রাপ্তরা বর্তমান বিনাভোটের সরকারের এমপি-মন্ত্রী হিসাবে বহাল থাকলেও রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে বেগম খালেদা জিয়াকে চিকিৎসা নিতে বাধাগ্রস্থ করা হয়েছে। বেগম খালেদা জিয়া শুধু তিনবারের প্রধানমন্ত্রী নন, স্বাধীনতার ঘোষক ও মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডারের সহধর্মীনি। তার সাথে সরকারের এহেন আচারন ফ্যাসিবাদী ও মানবতা বিরোধী অপরাধের শামিল। তাই দেশপ্রেমিক গনতন্ত্রকামী জনগন ও বিশ্ব বিবেক মাবধিকার সংস্থা সমুহকে দেশনেত্রীর চিকিৎসা নিশ্চিত করতে উদ্যোগী হওয়ার আহবান জানাই। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

  তারেক রহমানের বিরুদ্ধে প্রতিবেদন প্রথম আলোর দূরভিসন্ধিমূলক অসদুপায়: রিজভী

  ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হয় : তথ্যমন্ত্রী

  যতদ্রুত সম্ভব জাতীয় সরকার গঠন করুন : কর্ণেল অলি

  পানির দাম বৃদ্ধির প্রতিবাদে ওয়াসায় বিএনপির স্মারকলিপি

  দেশ-বিদেশে সরকারের প্রশংসা হলে বিএনপি কষ্ট পায়: কাদের

  পলাশী থেকে শিক্ষা নিয়ে দেশবিরোধী শক্তিকে রুখতে হবে : ডাঃ ইরান

  বাঙালির সব অর্জন এসেছে আওয়ামী লীগের নেতৃত্বে: তথ্যমন্ত্রী

  তবে এই সরকারকেও আমরা চলতে দেবো না: সেলিম

  আওয়ামী লীগ জনগণের দল, জনগণের সঙ্গে আছে ও থাকবে : কাদের

  আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

  ইজিবাইক ও ব্যাটারিচালিত রিকশা বন্ধে কঠোর হওয়ার আহ্বান কাদেরের

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?