রবিবার, ২০ জুন ,২০২১

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১১ মে, ২০২১, ০৮:০৬:৪৩

জেরুসালেম মুক্ত করতে মুসলিম জাতিসংঘ গঠন করুন : লেবার পার্টি

জেরুসালেম মুক্ত করতে মুসলিম জাতিসংঘ গঠন করুন : লেবার পার্টি

ঢাকা : ফিলিস্থিনে আল আকসা মসজিদে ইসরায়েলী বাহীনির রাষ্ট্রীয় সন্ত্রাস নৈরাজ্য ও গণহত্যা বন্ধে আর্ন্তজাতিক মানবতাবাদী রাষ্ট্র ও মানবধিকার সংস্থ্যার হস্তক্ষেপ কামনা করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান, ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান ও সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন বলেছেন, পবিত্র রমজান মাসে তারাবিহ নামাজ চলাকালে ইসরায়েলী বাহীনির বর্বোচিত ও নৃশংস হামলায় গোটা বিশ্ববাসী হতবাক হয়েছে।

আমরা বাংলাদেশের ১৮ কোটি শান্তি প্রিয় জনগনের পক্ষ থেকে ইসরায়েলী রাষ্ট্রীয় আগ্রাসনের তীব্র নিন্দা, প্রতিবাদ ও মানবতা বিরোধী জঘন্য অপরাধ বন্ধের দাবী জানাই। ইসরায়েলী বাহীনির সন্ত্রাসীকর্মকান্ডে আরব লীগ এবং ওআইসির নীরব ভূমিকার ও জাতিসংঘের নীরবতার সমালোচনা করে নেতৃবর্গ বলেন, সময় এসেছে বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হওয়ার এবং মুসলমানদের অধিকার রক্ষা ও বায়তুল মুকাদ্দাস এবং জেরুজালেম মুক্ত করণে বিশ্বের মুসলিম রাষ্ট্রসমুহের স্বার্থ ও সংহতি রক্ষায় আলাদা মুসলিম জাতিসংঘ গঠন করতে হবে।

আজ ১১ মে (মঙ্গলবার) বাংলাদেশ লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত প্রেরিত যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ একথা বলেন।

লেবার পার্টির নেতৃবর্গ স¤প্রতি ইসরায়েলী বাহিনী কর্তৃক মসজিদে আকসায় মুসলমানদের পবিত্র তারাবির নামাজ চলাবস্থায় অতর্কিত গুলিবর্ষণ এবং ন্যাক্কার জনক সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে আন্তর্জাতিক আদালতের মাধ্যমে সুষ্ঠু বিচার দাবি করেন। ফিলিস্তিনের মুসলমানরা গত শুক্রবার রাতে সম্ভাব্য লাইলাতুল ক্বদরে পবিত্র তারাবির নামাজ পড়া অবস্থায় ইসরাঈলের সন্ত্রাসী বাহিনী নিরস্ত্র মুসলমানদের উপর অতর্কিত গুলি বর্ষণ করে শত শত মুসলমানকে আহত করেছে, পবিত্র আকসাকে রক্তাক্ত করেছে। স্পষ্টত এ হামলা মুসলমানদের ধর্মীয় অধিকারের উপর অনাধিকার হস্তক্ষেপ এবং মানবাধিকারের লংঘন।

এই বিভাগের আরও খবর

  হাসপাতালে করোনা সংক্রমণের ঝুঁকি, তাই বাসায় আনা হয়েছে বেগম জিয়াকে

  শিক্ষকরা এখন রিকশা-ভ্যান চালাচ্ছেন : মান্না

  কোনো ষড়যন্ত্রই কাজ হবে না : তথ্যমন্ত্রী

  শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা সরকারের সবচেয়ে বড় ভুল: ডা. জাফরুল্লাহ

  ছাত্রদল সভাপতিসহ ১৭৪ জনের বিরুদ্ধে দুই থানায় মামলা

  ময়মনসিংহে সমাবেশে পুলিশের হামলা: ছাত্রদলের সম্পাদক শ্যামলসহ ৩৮ জনের নামে ২ মামলা

  বাসায় ভিড় করবেন না, নেতাকর্মীদের রিজভীর স্ত্রী

  কারামুক্ত বিএনপি নেত্রী নিপুণ রায় চৌধুরী

  বিএনপির রাজনীতি ভাইরাসের চেয়েও ভয়ংকর: কাদের

  খালেদা জিয়ার উপদেষ্টা কামরুল মনির আর নেই

  নয়া পল্টনে পুলিশ-ছাত্রদল সংঘর্ষ, আটক ৩

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?