শুক্রবার, ৩০ অক্টোবর ,২০২০

Bangla Version
  
SHARE

শনিবার, ১৭ অক্টোবর, ২০২০, ০২:৩১:১৮

শিগগিরই আপনাকে ছুড়ে ফেলে দেওয়া হবে, ইমরান খানকে মরিয়মের হুঙ্কার

শিগগিরই আপনাকে ছুড়ে ফেলে দেওয়া হবে, ইমরান খানকে মরিয়মের হুঙ্কার

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের কন্যা মরিয়ম নওয়াজ আবারও হুঙ্কার দিলেন দেশটির সেনাবাহিনী মদদপুষ্ট ইমরান খান সরকারকে।

মরিয়ম বলেন, “ইমরান নিয়াজি...আপনি আপনার মতো করে সরে দাঁড়ান, অন্যথায় জনগণ আপনাকে ছুড়ে ফেলে দেবে। তখন কোনও আশ্রয়কেন্দ্রে আপনার আশ্রয় মিলবে না।”

শুক্রবার দেশটির ১১ দলীয় বিরোধী জোট পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম)-এর মহাসমাবেশ থেকে এই হুঙ্কার দেন তিনি।

পাঞ্জাবের গুজরানওয়ালাবাগে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।। এতে মরিয়ম নেওয়াজ, বিলওয়াল ভুট্টো-জারদারিসহ পিডিএম’র নেতৃবৃন্দ ‘সেনা সমর্থিত ও অক্ষম’ ইমরান সরকারকে ক্ষমতাচ্যুত করতে আন্দোলনের ডাক দেন। এটাকে জনগণের দাবি বলে উল্লেখ করেন তারা।

পিডিএম’র প্রথম এই বিশাল সমাবেশে মরিয়ম, বিলওয়াল ছাড়াও উপস্থিত ছিলেন মাওলানা ফজলুর রেহমান, মাহমুদ আসাকজাইসহ আরও অনেক নেতা। এই সমাবেশে কেবল দেশটির অভ্যন্তরীণ বিশ্লেষকদের পাশাপাশি নজর ছিল বিদেশিদের।

আগেই ধারণা করা হচ্ছিল, এই সমাবেশের মাধ্যমে পাকিস্তান মুসলিম লিগ- নওয়াজের শক্তি প্রদর্শিত করানো হবে। কেননা গুজরানওয়ালা দলটির শক্ত ঘাঁটি। সত্যি বলতে, লন্ডনে অবস্থানরত সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের নির্দেশনাতেই অনুষ্ঠিত হয় এই সমাবেশ।

জিন্নাহ স্টেডিয়ামে অনুষ্ঠিত এই সমাবেশে পর্যাপ্ত জনসমাগম নিয়ে প্রশ্ন তুলেছিলেন পাকিস্তান কেন্দ্রীয় সরকারের তথ্যমন্ত্রী শিবলি ফরাজ। কিন্তু বাস্তবে দেখা গেছে লোকারণ্যে স্টেডিয়ামটিতে তিল ধরানোর জায়গা ছিল না।

ইমরান খানকে একহাত নিয়ে পাকিস্তান পিপলস পার্টির প্রধান বিলওয়াল ভুট্টো বলেন, প্রধানমন্ত্রী কাশ্মীর ইস্যুতে বিশ্ব সম্প্রদায়কে ঐক্যবদ্ধ করতে শুধু ব্যর্থই হননি, উপরন্তু এই ভূখণ্ডকে মোদির কাছে বিক্রি করার চেষ্টা চালিয়েছেন।

“পুতুল ও সেনা নির্বাচিত নিয়াজি (ইমরান খান নিয়াজি) আপনি চুপ থাকুন। তবে কাশ্মীর ইস্যুতে আমরা চুপ থাকব না,” যোগ করেন তিনি।

ইমরানের ‘ভুয়া’ সরকারকে আগামী কিছুদিনের মধ্যে তার ভাগ্যবরণ করতে হবে বলে জানান মাওলানা ফজল- “আসছে দিনগুলোতে ভুয়া শাসকদের তাদের ভাগ্য মিটিয়ে দেওয়া হবে। আল্লাহ চাইলে, ডিসেম্বর নাগাদ এই সরকারকে দেখা যাবে না।”

এই বিভাগের আরও খবর

  জাতি বিনির্মাণে মানুষের মনন তৈরিতে গণমাধ্যম অনন্য: তথ্যমন্ত্রী

  জনগণের ভোট নিয়ে ক্ষমতায় থাকতে চায় না সরকার : নীরব

  সরকার শক্তিশালী বিরোধীদল চায়: কাদের

  নির্বাচন ব্যবস্থার ‘সংস্কার দরকার’, তাগিদ জাপার

  ঢাকা ১৮ আসনে বিএনপি প্রার্থীর গণসংযোগে জনতার ঢল

  ভিন্নমতের সহাবস্থান নিশ্চিহ্ন হয়ে যাচ্ছে: ফখরুল

  বিএনপি নির্বাচনে অংশ নেয় লোক দেখাতে : কাদের

  আ’লীগের ফাঁদে আর পা দিবে না বিএনপি: মনি স্বপন দেওয়ান

  সরকারের ওপর জনগণের বিশ্বাস নেই: নজরুল

  মহানবীকে (সা:) অবমাননায় বিশ্ব মুসলিমকে ক্ষুদ্ধ করেছে ফ্রান্স : ন্যাপ

  তাদের আন্দোলনের ঢেউ টেমস নদীর পাড় থেকে গুলশান অফিস পর্যন্ত : কাদের

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?