বুধবার, ২০ জানুয়ারী ,২০২১

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১, ০১:৩৮:২১

এক যুগ ধরে আওয়ামী দস্যুরা ওয়ান ইলেভেনের ধারাবাহিকতা বজায় রেখেছে : রিজভী

এক যুগ ধরে আওয়ামী দস্যুরা ওয়ান ইলেভেনের ধারাবাহিকতা বজায় রেখেছে : রিজভী

ঢাকা : এক যুগ ধরে আওয়ামী দস্যুরা ওয়ান ইলেভেনের ধারাবাহিকতা বজায় রেখে জনগণের মধ্যে বিচ্ছেদ, বিনাশ, ব্যবধান সৃষ্টি করে একদলীয় ফ্যাসিজমের নেই জালিমের রাজত্ব প্রতিষ্ঠা করেছে বলে মন্তব্য করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী।

আজ মঙ্গলবার (১২ জানুয়ারি) পল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এই মন্তব্য করেন।

তিনি বলেন, গতকাল ছিল বাংলাদেশের ইতিহাসে এক অভিশপ্ত কাল দিবসের ১৪ বছর পূর্তি। ২০০৭ সালের ১১ জানুয়ারি অসাংবিধানিক তথাকথিত এক সরকার ক্ষমতা দখল করে বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র ও নাগরিক মর্যাদাকে লন্ডভন্ড করে দিয়েছিল।

রিজভী বলেন, কথিত ওয়ান-ইলেভেনের অনিয়মতন্ত্রিক ও অসাংবিধানিক সরকারের কান্ডজ্ঞানহীনতার কারণে গত এক যুগ ধরে জনগণের ঘাড়ে জগদ্দল পাথরের এমন একটা সরকার চেপে বসেছে যাদের নীতি গুম, খুন, অপহরণ, অবিচার, অনাচার, লুটপাট, টাকা পাচার আর দুর্নীতি।

তিনি বলেন, নিশি রাতের এই সরকারের অবস্থা এমন পর্যায়ে দাঁড়িয়েছে তাদের নেতা-মন্ত্রী-এমপি-মেয়ররা দুর্নীতির টাকা ভাগ-বাটোয়ারা নিয়ে এখন নিজেরাই একে অপরের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছে। সরকারের মেগা মেগা মহা দুর্নীতির মহাসাগর থেকে ছিটেফোঁটা দুই এক জন নেতার মুখে দিয়ে এখন বেরিয়ে আসছে।

বিএনপির এই নেতা ঢাকা সিটি দক্ষিণের সাবেক মেয়র এবং বর্তমান মেয়র দু'জনকেই দুর্নীতিবাজ উল্লেখ করে বলেন, নির্বাচনের নামে প্রহসনের মাধ্যমে জনগণের ভোটাধিকার হরণ করে ঢাকা সিটি দক্ষিণের মেয়র পদ দখল করেছিলেন সাঈদ খোকন। কুকুরের মেয়াদ শেষ হওয়ার পর নিশিরাতের এমপি পদ ছেড়ে কোন মধুর লোভে মধুমতি ব্যাংকের চেয়ারম্যান ফজলে নূর তাপস মেয়র পদ দখল করেছেন সেই মধুভাণ্ডের কাহিনী এখন আরব্য রজনীর গল্পের মত মনে হল সেটিই বাস্তব ঘটেছে। সাঈদ খোকন বলছেন, মেয়র তাপস শত শত কোটি টাকা লুট করেছেন অপরদিকে মেয়র তাপস বলেছেন, শত শত কোটি টাকা সাঈদ খোকন। দুজনে প্রকাশ্যে রাজপথে দাঁড়িয়ে একে অপরের দুর্নীতি ও লুটপাটের ফিরিস্তি দিচ্ছেন।

মেয়র তাপস এবং সাঈদ খোকনের এই স্পষ্ট দুর্নীতির কথা উল্লেখ করে এই নেতা বলেন দুদক কি এখন তামাশা দেখবেন, না কি পদক্ষেপ নিবেন। দুদক পদক্ষেপ নিতে পারবে না উল্লেখ করে তিনি বলেন, সাবেক এবং বর্তমান মেয়র দু'জনই ক্ষমতাশালী ও শীর্ষ নেতৃত্বের আত্মীয় ও ঘনিষ্ঠজন। সুতরাং শেখ হাসিনার দুদক এদের বিরুদ্ধে এক পা-ও অগ্রসর হতে পারবে না বলেও উল্লেখ করেন তিনি।

সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে আর বেশিদিন মানুষের মুখ বন্ধ করে রাখা যাবে না উল্লেখ করে বিএনপির এই নেতা আরও বলেন, কথাই বলে ধর্মের কল বাতাসে নড়ে।ওবায়দুল কাদেরের আপন ছোট ভাই আব্দুল কাদের মির্জা যেসব অভিযোগ উত্থাপন করেছেন এসব কথার উদ্দেশ্য যাইহোক, এর মাধ্যমে অনেক সত্য বেরিয়ে আসছে। সুষ্ঠু নির্বাচন হলে ওবায়দুল কাদের সাহেব জিতবেন কিনা তার আপন ভাই এ প্রশ্ন তুলেছেন। আওয়ামী লীগের এই তিন নেতার বক্তব্য আবারো প্রমাণিত করেছে আওয়ামী লীগের 'টপ টু বটম'আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত। লুটপাটে কে কাকে টক্কর দিতে পেরেছে এ নিয়েই এখন তাদের মাঝে ঝগড়া চলছে বলে উল্লেখ করেন বিএনপি এই শীর্ষ নেতা।

এ সময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল খালেক ও আবুল খায়ের ভূঁইয়া, উপস্থিত ছিলেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক সরাফত আলী শফু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ও আব্দুল খালেক, বিএনপির সহ দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম টিপু, যুবদলের কেন্দ্রীয় নেতা আলী আশরাফ ও গিয়াস উদ্দিন মামুন উপস্থিত ছিলেন।
 

এই বিভাগের আরও খবর

  রাজধানীর তিনটি স্থানে শীতবস্ত্র বিতরণ করলো জেডআরএফ

  ৫ম ধাপের পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা

  দলীয় শৃঙ্খলা না মানলে বিদ্রোহী প্রার্থীদের খারাপ পরিণতি ভোগ করতে হবে: কাদের

  ভিন্ন মতের লোকেরা ভ্যাকসিন পাবে কি-না, যথেষ্ট সন্দেহ রয়েছে : রিজভী

  এই সরকার করোনা নিয়ন্ত্রণ করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে: ফখরুল

  পাগলামি করলে এমন গণধোলাই খাবেন চেহারা চেনা যাবে না: কাদের মির্জাকে নিক্সন চৌধুরী

  শীতার্ত মানুষের পাশে নেই আ.লীগ: রিজভী

  কাউন্সিলরের মৃত্যুর সঙ্গে জড়িতরা ছাড় পাবেন না : কাদের

  যতদিন আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে ততদিন দেশের ফাঁড়া কাটবে না : রিজভী

  স্বাধীনতা, প্রত্যাশা আর প্রাপ্তির মাঝে অনেক বড় ব্যবধান রয়েছে: ড. মোশাররফ

  আবেদন করলে সৌদি প্রবাসীদের পাসপোর্ট নবায়ন: স্বরাষ্ট্রমন্ত্রী

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?