বৃহস্পতিবার, ২৯ জুলাই ,২০২১

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২২ জুন, ২০২১, ০৯:৪৬:২৭

চিলির আত্মঘাতী গোলে উরুগুয়ের প্রথম পয়েন্ট

চিলির আত্মঘাতী গোলে উরুগুয়ের প্রথম পয়েন্ট

স্পোর্টস ডেস্ক : খেলার ৬৬ মিনিটে এক আত্মঘাতী গোলে সমতায় ফেরে উরুগুয়ে। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামা ফাকুন্দো তোরেসের দূরপাল্লার একটি শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন চিলির গোলকিপার ক্লদিও ব্রাভো। কর্নারটি নেন তোরেসই। সেই কর্নার থেকে ভেসিনোর হেড চলে যায় সুয়ারেজের দিকে। সুয়ারেজকে আটকাতে গিয়ে তার সঙ্গে থাকা ভিদাল আগেই শট নেন। সেই শট থেকে বল জড়ায় চিলির জালে।

এবারের কোপা আমেরিকায় প্রথম ম্যাচ হেরে যাওয়া উরুগুয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে। আর এর মধ্যে দিয়ে প্রথম পয়েন্ট অর্জন করলো উরুগুয়ে। মঙ্গলবার দিবাগত রাত ৩টাই ম্যাচটি শুরু হয়।

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলারই চেষ্টা করেছে উরুগুয়ে। কিন্তু আক্রমণের এক প্রান্তে লুইস সুয়ারেস এবং আরেক প্রান্তে এদিনসন কাভানি ছিলেন বিচ্ছিন্ন দ্বীপের মতো। কাভানি তাও শুরুর দিকে বেশ কয়েকটি সুযোগ পেয়েছেন, তবে সেই সব সুযোগ কাজে লাগাতে পারেননি তিনি।

উরুগুয়ে বার বার আক্রমণ করলেও সেই তুলনায় চিলি খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি। তবে দুর্দান্ত এক প্রতি আক্রমণ থেকে ২৬ মিনিটে এগিয়ে যায় তারা। মাঝমাঠের একটু ওপরে বল পেয়ে উরুগুয়ের রক্ষণভাগে ঢুকে পড়েন ভারগাস। উরুগুয়ের ডি-বক্সের বাইরে ব্রেরেতনের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে বক্সে ঢুকে পড়েন। এরপর দুর্দান্ত এক কোনাকুনি শটে বল উরুগুয়ের জালে পাঠান ভারগাস।

খেলার ৬৬ মিনিটে এক আত্মঘাতী গোলে সমতায় ফেরে উরুগুয়ে। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামা ফাকুন্দো তোরেসের দূরপাল্লার একটি শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন চিলির গোলকিপার ক্লদিও ব্রাভো। কর্নারটি নেন তোরেসই। সেই কর্নার থেকে ভেসিনোর হেড চলে যায় সুয়ারেজের দিকে। সুয়ারেজকে আটকাতে গিয়ে তার সঙ্গে থাকা ভিদাল আগেই শট নেন। সেই শট থেকে বল জড়ায় চিলির জালে।

শেষের দিকে দুই দলই বেশ কিছু আক্রমণ করে কিন্তু সেই আক্রমণকে গোলে রূপ দিতে পারেনি কোনো দলই।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?