বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ,২০২০

Bangla Version
  
SHARE

শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০, ১০:২৯:২৫

চেন্নাইকে হারিয়ে জয় অব্যাহত দিল্লির

চেন্নাইকে হারিয়ে জয় অব্যাহত দিল্লির

স্পোর্টস ডেস্ক : বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাইয়ের বিরুদ্ধে জয় দিয়ে শুরু করেছিল চেন্নাই সুপার কিংস। এরপর টানা দুই ম্যাচে রাজস্থান ও দিল্লির হেরেছে মহেন্দ্র সিং ধোনির দল। শুক্রবার রাতে সাবেক চ্যাম্পিয়নদের ৪৪ রানে হারিয়ে আইপিএলে শতভাগ সাফল্য ধরে রাখলো দিল্লি ক্যাপিটাল।

টস জিতে ফিল্ডিং নেয় ধোনি। আর ব্যাটিংয়ে নেমে চেন্নাইকে ১৭৬ রানের টার্গেট দেয় দিল্লি। এই লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩১ রানে থেমে যায় চেন্নাইর ইনিংস। দিল্লির দাপুটে বোলিংয়ের সামনে একপ্রকার অসহায় হলুদ বাহিনী। চেন্নাই ব্যাটসম্যানরা কেবল বল নষ্ট করে গেলেন, টি-টোয়েন্টি ক্রিকেটের ঝলক চোখেই পড়লো না তাদের ব্যাটে। ফলে ৪৪ রানের সহজ পায় পন্টিংয়ের শিষ্যরা।

জয়ের জন্য ব্যাট করতে নেমে শুরু থেকেই মন্থর ব্যাটিং করতে থাকে চেন্নাই সুপার কিংস। আর নিয়মতি ব্যবধানে উইকেট হারাতে থাকে দলটি৷ দুই ওপেনারের মধ্যে মুরলী বিজয় ১৫ বল খেলে করেন ১০ রান এবং শেন ওয়াটসন ১৬ বল খেলে করেন ১৪ রান। চেন্নাইয়ের হয়ে বড় স্কোর ফাফ ডু প্লেসির ৩৫ বলে ৪৩ এবং কেদার যাদবের ২৬ রানের ইনিংস।

এদিন দিল্লির সফলতম বোলার রাবাদার বলে আউট হন মাহি৷ ১২ বলে ১৫ রান করে শেষ হয় মাহির ইনিংস৷ এদিন রাবাদা ৪ ওভারে ৩ উইকেট নিয়ে একাই কার্যত চেন্নাইয়ের ভিতটা নড়িয়ে দেন। আনরিখ নর্তিয়ে নেন দুই উইকেট। যদিও এদিন ফ্লিডিংয়ে বেশ খারাপ পারফরম্যান্স দেখিয়েছে দিল্লি৷ বেশ কয়েকটি সহজ ক্যাচ ছাড়েন তারা।

টস হেরে প্রথমে ব্যাট হাতে গতি তোলেন শিখর ধাওয়ান ও পৃথ্বী। তাদের ৯৪ রানের শক্ত জুটি ভাঙে ১১তম ওভারে। ধাওয়ান ২৭ বলে ৩৫ রানের মাথায় পিযুষ চাওলার শিকার হন। চেন্নাইয়ের স্পিনার তারপরের ওভারে আরেক ওপেনার পৃথ্বীকে ফেরান। ততক্ষণে ৪৩ বলে ৯ চার ও ১ ছয়ে ৬৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে ফেলেন পৃথ্বী।

তারপর ২২ বলে ২৬ রান অধিনায়ক শ্রেয়স আইয়ারের৷ ঋষভ ২৫ বলে ৩৭ রানের অবদানে চেন্নাইয়ের বিরুদ্ধে ১৭৬ রানের টার্গেট রাখে দিল্লি৷

এই সহজ লক্ষ্য টপকাতে পারলো না ধোনিরা। ম্যাচ সেরার পুরস্কার উঠেছে পৃথ্বী শ’র হাতে।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?