শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ,২০২০

Bangla Version
  
SHARE

রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০, ০১:১৭:২৬

দেশে কারো তাঁবেদারি-জমিদারি মানবো না: ইশরাক

দেশে কারো তাঁবেদারি-জমিদারি মানবো না: ইশরাক

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য জীবন দিতে প্রস্তুত আছি। জীবন দিয়ে হলেও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো।
রোববার সকাল সাড়ে এগারোটায় রাজধানীর মতিঝিলের আলীকো গেট ও সোনালী ব্যাংকের সামনে থেকে ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের উদ্যোগে ১৭তম দিনের প্রচারণা শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন তিনি।
ইশরাক বলেন, শুধু ঢাকা নয় পুরো দেশে আজ গণজোয়ার সৃষ্টি হয়েছে। সেই জোয়ার ধানের শীষের জোয়ার। আগামী পহেলা ফেব্রুয়ারি জনগণ অবশ্যই ভোটকেন্দ্রে যাবেন। আমরা যে গণতন্ত্র এবং নিজেদের অধিকার রক্ষার আন্দোলনে আছি, সেই অধিকার রক্ষার আন্দোলনের জন্য প্রথমেই ধানের শীষে ভোট দিবো। এরপর বাংলাদেশের পথপ্রদর্শক দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবশ্যই মুক্ত করবো। প্রয়োজনে রক্ত দেবো, জীবন দেব, তবুও বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো ইনশাআল্লাহ।
তিনি বলেন, আমি আজকে যেখানে (মতিঝিল) প্রচারণা চালাতে এসেছি এই এলাকায় আমার জন্ম ও বেড়ে ওঠা। এটা দেশের বাণিজ্যিক এলাকা। শুধু এই এলাকা নয়, সরকার সারাদেশটাকে তিলে তিলে ধ্বংস করেছে গত ১৩ বছর ধরে। দেশের অর্থনৈতিক খাতকে ধ্বংস করেছে। এখানে রয়েছে শেয়ার মার্কেট, শেয়ার মার্কেটে মানুষ সর্বহারা হয়ে দিনের পর দিন আন্দোলন করছে এবং আত্মহত্যার মত ঘটনাও ঘটেছে। আমাদের সামনে রয়েছে বাংলাদেশ ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের ভল্ট থেকে সোনা চুরি হয়ে গেছে। একটা দেশের কেন্দ্রীয় ব্যাংক থেকে সোনা চুরি হয়ে যায়, কত বড় চোর, ডাকাত হলে এটা সম্ভব।
বিএনপির মেয়র প্রার্থী বলেন, আজকে সরকারি ব্যাংকগুলোর অর্থ সরকারি দলের উচ্চপদস্থ লোকদের সহায়তায় লুট করা হয়েছে। এই শাপলা চত্বরে আলেমদের নিষ্ঠুরভাবে হত্যা করা হয়েছে। মানুষ আর কত স্তব্ধ হয়ে থাকবে? মানুষ জেগে উঠেছে। এ সরকারের সময় ঘনিয়ে এসেছে। দেশের মানুষ মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। আমরা কোন তাবেদারি মানবো না, কারো কোন জমিদারি মানবো না। কারো দখলদারিত্ব মানবো না, এই দেশটা কোনো পরিবারের নয়। এটার মালিক জনগণ। এই দেশ জনগণেরই।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?